বইঃ বাইতুল্লাহর মুসাফির -ফ্রী ডাউনলোড

0
780
প্রবন্ধটি পড়া হলে, শেয়ার করতে ভুলবেন না
রহমান রহীম আল্লাহ্‌ তায়ালার নামে-

লেখক: মাওলানা আবু তাহের মিছবাহ (আদীব হুযূর) হাফিযাহুল্লাহ | পৃষ্ঠাঃ  ৪৩০ | সাইজঃ ২১ MB

কিতাব_পরিচিতি : : এটি মূলত হজ্বের সফরনামা হলেও অতি প্রাসঙ্গিকভাবে এতে যথাক্রমে পাকিস্তান, আবুধাবি এবং ইরাকের সফরনামাও স্থান পেয়েছে। সেগুলোও খুব শিক্ষণীয় ও চমকপ্রদ।

এতে লেখক তাঁর শৈশবের জমানো নবী-প্রেমের আলোচনা দিয়ে শুরু করেছেন । কিভাবে স্বপ্ন দেখা শিখলেন। হৃদয়ে কিভাবে স্বপ্নের বেদনা জন্ম নিলো, অঙ্কুরায়ন হলো এবং ডালপালা বিস্তার করলো। যা পড়ে সবারই মনে হবে, আরে, এত আমারই স্মৃতিকথা!

তারপর এসেছে স্বপ্নপূরণের বিবরণ। একটি সুন্দরতম স্বপ্নের সার্থকতম পূর্ণতা লাভ। জীবনের প্রথম বাইতুল্লাহ ও রওজায়ে রাসূলুল্লাহর যিয়ারতে আশেকে রাসূল মুহাম্মাদুল্লাহ হাফিজ্জী হুযূর-কুদ্দিসা সির্রুহু-র দুর্লভ সঙ্গ লাভ! অথচ লেখকের বয়স তখন মাত্র পঁচিশ বছর।

এভাবে একেকটি মুগ্ধতা, প্রেম, বিস্ময় এবং রহস্যের জন্ম দিয়ে এগিয়ে চলে সফর। প্রথমে দশদিন পাকিস্তানে তারপর দশদিন আবুধাবিতে এরপর দুর্ভাগ্যক্রমে দেশে ফিরে আসা। তারপর সৌভাগ্যক্রমে আবার সরাসরি হজ্জে গমন। হজ্জ শেষে হাফিজ্জী হুযূরের সঙ্গে ইরাক-ইরান যুদ্ধ বন্ধের পয়গাম নিয়ে ইরাক গমন। অবশেষে হাজীবেশে দেশে প্রত্যাবর্তন।

লেখক তাঁর আবেগী কলমে একটি অনবদ্য প্রেমপদ্ম রচনা করেছেন। যা প্রতিটি প্রেমিক হৃদয়ে স্থান করে নেয় এবং বাইতুল্লাহ ও রওজা-প্রেমের জন্ম দেয়, আগুন জ্বালায়। হজ্ব একটি প্রেম-প্রসঙ্গ, তাই এখানে আবেগী ভাষাই যথার্থ।

বাইতুল্লাহর মুসাফির ডাউনলোড QA Server

বাইতুল্লাহর মুসাফির ডাউনলোড Mediafire

বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

অনলাইনে নিরাপদ থাকতে ব্যাবহার করুন "Brave ব্রাউজার"। ডাউনলোড করতে এইখানে ক্লিক করুন

Print Friendly, PDF & Email


'আপনিও হোন ইসলামের প্রচারক'
প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে
আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

আপনার মন্তব্য লিখুন