বইঃ Enjoy Your Life (Bangla Version) – Exclusive

45
প্রবন্ধটি পড়া হলে, শেয়ার করতে ভুলবেন না
রহমান রহীম আল্লাহ্‌ তায়ালার নামে-

লেখকঃ ড. মুহাম্মাদ ইবনে আব্দুর রহমান আল আরিফী – Shaikh Dr. Muhammad ibn Abdur Rahman Al-’ArifiEnjoy Your Life Bangla 1

Enjoy Your Life – জীবনকে উপভোগ করুন| ফাইল সাইজঃ ২১ এমবি | পৃষ্ঠা সংখ্যাঃ ৫৯২

সারা বিশ্বে এই বইটির প্রায় ২.৫ কোটি কপি বিক্রি হয়েছে।

সংক্ষিপ্ত বর্ণনাঃ এই বইটি নবীজির (সা) জীবন এবং ইসলামের সমৃদ্ধ সোনালি অতীত থেকে নেওয়া বেশকিছু ঘটনার এক অনবদ্য সংকলন। তাছাড়া বইটিতে লেখক জীবনের এমন কিছু ঘটনা টুকরো স্থান পেয়েছে যেগুলো পাঠকের চিন্তা জগতকে আলোড়িত করবে।

বইটির মৌলিক উদ্দেশ্য হলো বিভিন্ন আত্ম-উন্নয়নমূলক, সামাজিক দক্ষতাকে কাজে লাগিয়ে কীভাবে জীবনকে উপভোগ করা যায় সে সম্পর্কে পাঠককে দিকনির্দেশনা প্রদান করা।

বইটির সবচেয়ে আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর দিকটি হলো বইটিতে সামাজিক দক্ষতার সর্বোত্তম ব্যবহার আমাদের জীবনে কী পরিমাণ কল্যাণ বয়ে আনতে পারে তা নবীজি (সা) এবং তাঁর সাহাবা (রাঃ)  জীবন থেকে উদাহরণসহ দেখিয়ে দেওয়া হয়েছে। বইটি যেমন আত্ম-উন্নয়নের পথে একটি বাস্তবিক এবং সুপরিকল্পিত দিকনির্দেশিকা, ঠিক একইভাবে ঐতিহাসিক ঘটনাবলীর এক অমূল্য রত্নভাণ্ডার। বইখানি পাঠকের আত্ম-সচেতনতা বৃদ্ধির পাশাপাশি তার আত্মার পুষ্টি যোগাবে এবং তার মননকে করবে শক্তিশালী।

Enjoy Your Life – Bengali
Enjoy Your Life – MediaFire
Enjoy Your Life – English Version

লেখক পরিচিতি

areefi

Shaikh Dr. Muhammad ibn Abdur Rahman Al-’Arifi
(Professor at King Saʿud University – Member of Muslim Scholars Association)

Academic Qualifications:
• Ph.D. in Islāmic Theology: Islāmic Creed and Contemporary Sects.
The title of his thesis: “The Views of Shaykh al-Islām ibn Taymiyyah Regarding Sufism, a Collection and Academic Study.” It was awarded “Excellent with First Class Honors” in 1421 AH (2001), from Imām Muhammad b. Saʿud Islāmic University in Riyadh.
• Master’s Degree in Islāmic Theology: Islāmic Creed and Contemporary Sects.
The title of his thesis: “Ibn al-Qayyim’s al-Kāfiyah al-Shāfiyah fil Intiṣār lil Firqatin Nājiyah, Manuscript Authentication and Academic Study.” It is more famously known as “Nūniyat ibn al-Qayyim.” It was awarded “Excellent with First Class Honors” in 1416 AH (1996), from Imām Muhammad b. Saʿud Islāmic University in Riyadh.
• Bachelor’s Degree in Islāmic Theology, 1411 AH (1991), from Imām Muhammad b. Saʿud Islamic University in Riyadh.

Official Website: http://arefe.ws/en/

Print Friendly, PDF & Email


'আপনিও হোন ইসলামের প্রচারক'
প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে
আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

45 মন্তব্য

  1. সংক্ষিপ্ত বর্ণনাঃ এই বইটি নবীজির (সা) জীবন এবং ইসলামের সমৃদ্ধ সোনালি অতীত থেকে নেওয়া বেশকিছু ঘটনার এক অনবদ্য সংকলন। তাছাড়া বইটিতে লেখক জীবনের এমন কিছু ঘটনা টুকরো স্থান পেয়েছে যেগুলো পাঠকের চিন্তা জগতকে আলোড়িত করবে।
    বইটির মৌলিক উদ্দেশ্য হলো বিভিন্ন আত্ম-উন্নয়নমূলক, সামাজিক দক্ষতাকে কাজে লাগিয়ে কীভাবে জীবনকে উপভোগ করা যায় সে সম্পর্কে পাঠককে দিকনির্দেশনা প্রদান করা।
    বইটির সবচেয়ে আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর দিকটি হলো বইটিতে সামাজিক দক্ষতার সর্বোত্তম ব্যবহার আমাদের জীবনে কী পরিমাণ কল্যাণ বয়ে আনতে পারে তা নবীজি (সা) এবং তাঁর সাহাবা (রাঃ) জীবন থেকে উদাহরণসহ দেখিয়ে দেওয়া হয়েছে। বইটি যেমন আত্ম-উন্নয়নের পথে একটি বাস্তবিক এবং সুপরিকল্পিত দিকনির্দেশিকা, ঠিক একইভাবে ঐতিহাসিক ঘটনাবলীর এক অমূল্য রত্নভাণ্ডার। বইখানি পাঠকের আত্ম-সচেতনতা বৃদ্ধির পাশাপাশি তার আত্মার পুষ্টি যোগাবে এবং তার মননকে করবে শক্তিশালী।

  2. “তাফসীরুল উশরুল আখীর মিনাল কুরআনিল কারীম” বইটির হার্ডকপি কি আপনাদের কাছে আছে ?

  3. মুসলমান যখন মসজিদের দিকে রওনা হয়, সে তার ঘরে ফিরে আসা পর্যন্ত তার প্রতি কদমে আল্লাহ একটি নেকী দান করেন এবং একটি করে গোনাহ মোচন করেন। —-বিশ্বনবী হযরত মোহাম্মদ (সঃ) →একবার “সুবহানাল্লাহ” বলবেন না???

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.