বই : গল্পে গল্পে হযরত উসমান (রা.) -ফ্রী ডাউনলোড

0
1140
প্রবন্ধটি পড়া হলে, শেয়ার করতে ভুলবেন না
রহমান রহীম আল্লাহ্‌ তায়ালার নামে-

রচনায়: মুহাম্মদ সিদ্দীক আল মানশাবী | পৃষ্ঠাঃ  ১১২ | সাইজঃ ৩.৩০ মেগাবাইট

সংক্ষিপ্ত বর্ণনাঃ সকল প্রশংসা সেই আল্লাহ তাআলার যিনি মুসলমানদের জন্যে ইসলামী রাষ্ট্র পরিচালনার আদর্শ হিসেবে হযরত উসমান (রাঃ) -এর মতাে এক মহান রাষ্ট্রনায়ককে উপমা হিসেবে রেখেছেন। আর দরূদ ও সালাম সেই মহামানবের ওপর যার আদর্শ অনুসরণে হযরত উসমান (রাঃ) এক আলােড়ন সৃষ্টিকারী শাসন পরিচালনা করে বিশ্বের বুকে ন্যায়-ইনসাফের ইতিহাস গড়ে গেছেন।

হযরত উসমান (রাঃ) এর জীবনে ঘটে যাওয়া আকর্ষণীয় ঘটনাগুলাে থেকে একশত ঘটনা বিশিষ্ট আরবীয় লেখক মুহাম্মদ সিদ্দিক আল মাশাবী তাঁর গ্রন্থে লিপিবদ্ধ করেন। বাংলা ভাষাভাষী কিশাের কিশােরীর নিকট ইসলামের উজ্জ্বল নক্ষত্র, ইসলামী রাষ্ট্রের তৃতীয় খলিফা হযরত উসমান (রাঃ) এর জীবনের শিক্ষণীয় ঘটনাগুলাে তুলে ধরতে এ বইটি বাংলায় অনুবাদ করা হয়।  সে একশত ঘটনার সাথে আরাে কিছু আকর্ষণীয় ঘটনাও সংযােগ করা হয়।

প্রিয় বন্ধুরা! বর্তমান অপসংস্কৃতির কবল থেকে নিজেদের রক্ষা করে উজ্জ্বল ভবিষ্যৎ ও সুন্দর জীবন গঠন করতে প্রয়ােজন আদর্শবান নক্ষত্ৰতুল্য লােকদের অনুসরণ। কিন্তু বড় আফসােস! মুসলমানের ঘরে জন্মগ্রহণ করে আমরা বিজাতীয় লােকদের অনুসরণ করে গর্ববােধ করি, অথচ আমাদের অতীত ইতিহাস কত উজ্জল, ইসলামে কত মহান মহান ব্যক্তি রয়েছেন তা আমাদের অনেক ছােট বন্ধুরা জানেই না।  তাঁদের একজনের সাথে যদি বর্তমান বিশ্বে স্বীকৃত সকল মনীষীর তুলনা করা হয় তবুও তাঁদের একজনের সমতুল্য হবে না।

এ গ্রন্থে উম্মতে মুহাম্মাদীর অগ্রগামী সৈনিক, তৃতীয় খলিফা হযরত উসমান (রাঃ) এর জীবনে ঘটে যাওয়া মহামূল্যবান ঘটনাবলি সুন্দর ও সাবলীল ভাষায় তুলে ধরা হয়েছে। যে ঘটনাবলি কোনাে ব্যক্তির জীবনকে সুন্দর করে সাজানাের ক্ষেত্রে পরশপাথরের ন্যায় কাজ করবে। হ্যা ছােট্ট বন্ধুরা, তােমার জীবনের আমূল পরিবর্তন নিয়ে আসতে হযরত উসমান (রাঃ) জীবনে ঘটে যাওয়া একটি ঘটনাই যথেষ্ট।

বই : গল্পে গল্পে হযরত উসমান(রা.) QA Server
বই : গল্পে গল্পে হযরত উসমান(রা.) -MediaFire

বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

Print Friendly, PDF & Email


'আপনিও হোন ইসলামের প্রচারক'
প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে
আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

আপনার মন্তব্য লিখুন