বইঃ পীরতন্ত্রের আজবলীলা -ফ্রী ডাউনলোড

0
902
প্রবন্ধটি পড়া হলে, শেয়ার করতে ভুলবেন না
রহমান রহীম আল্লাহ্‌ তায়ালার নামে-

রচনায়: মাওলানা আবু তাহের বর্ধমানী | পৃষ্ঠাঃ ৮২  | সাইজঃ  ২.৫ MB

ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান। মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর মাধ্যমে আল্লাহ তায়ালা দ্বীন ইসলামকে পরিপূর্ণতা দান করেছেন এবং চূড়ান্ত জীবন বিধান হিসেবে মনোনীত করেছেন। তাই ইসলামে নতুন করে কোন নিয়ম বা ধারা সংযোজনের কোন অবকাশ নেই। ১৪০০ বছর পূর্বে যেই ইসলাম প্রতিষ্ঠিত হয়েছিল কিয়ামাত পর্যন্ত তা বলবৎ থাকবে, এখানে নতুন করে কোন সংযোজন বা বিয়োজন করা যাবে না!

কিন্তু কালের পরিক্রমায় অন্যান্য বাতিল ধর্মগুলোর মত ইসলাম ধর্মেও একশ্রেণীর কুচক্রী মহল শুরু থেকেই শত চেষ্টা করে আসছে যার ফলশ্রুতিতে খারেজী, সুফি, শিয়া মতবাদের মত অসংখ্য মতবাদ ইসলামের নামে সমাজে চালু করা হয়েছে।

আর এইসব মতবাদের মধ্যে সূফীবাদ অন্যতম। আর সূফীবাদের অন্যতম একটি রূপ হল পীরতন্ত্র। যা আমাদের উপমহাদেশে ক্যান্সারের মত ছড়িয়ে আছে।

যেই ইসলামের সৌন্দর্যে মানুষ বিমোহিত হত এবং ইসলামে আশ্রয় নিত আজ সেই ইসলাম পীর বা পুরোহিততন্ত্র, কবরপূজা, মাজারপূজা, মানুষ হয়ে মানুষকে সিজদা করা প্রভৃতি ইসলাম বিরোধী আবর্জনায় কলুষিত হয়ে পড়েছে।

আর এই ময়লা আবর্জনা দূর করার জন্য যারা সংগ্রাম করেছেন আবূ তাহের বর্দ্ধমানী রহঃ তাদের অন্যতম। ‘পীরতন্ত্রের আজবলীলা’ নামক গ্রন্থে লেখক পীরতন্ত্র এবং তাদের কর্মকাণ্ড সম্পর্কে মানুষকে সচেতন করেছেন।

পীর শব্দের অর্থ, পীরদের দাবী, অসীলা হওয়ার দাবী, তাদের কারামতি, সিজদার দাবী, যিকিরসহ বিভিন্ন বিষয়ে বাস্তব কাহিনী ও দলীলের ভিত্তিতে লেখক বইটি সাজিয়েছেন।

শিরক বিদয়াতে আচ্ছন্ন সমাজকে সচেতন করার প্রয়াসে ওয়েটুজান্নাহ টীম বইটি স্ক্যান করে আপনাদের উপহার দিয়েছে।

বইঃ পীরতন্ত্রের আজবলীলা -QA Server

অনলাইনে নিরাপদ থাকতে ব্যাবহার করুন "Brave ব্রাউজার"। ডাউনলোড করতে এইখানে ক্লিক করুন

বইঃ পীরতন্ত্রের আজবলীলা -Mediafire

বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

Print Friendly, PDF & Email


'আপনিও হোন ইসলামের প্রচারক'
প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে
আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

আপনার মন্তব্য লিখুন