PureMatrimony.com – Bangladeshi Marriage website for Practicing Muslims

43
প্রবন্ধটি পড়া হলে, শেয়ার করতে ভুলবেন না
রহমান রহীম আল্লাহ্‌ তায়ালার নামে-

86

Website: http://bd.purematrimony.com

Facebook : http://www.facebook.com/PureMatrimonybd

Youtube: http://www.youtube.com/user/PureMatrimony

আলহামদুলিল্লাহ্‌, বাংলাদেশী মুসলিমদের কথা চিন্তা করে কুরআনের আলোর সরাসরি তত্ত্বাবধানে যাত্রা শুরু হল বিশ্বের সর্ববৃহৎ ম্যাচ মেকিং ওয়েবসাইট “পিওর ম্যাট্রিমনি” এর বাংলাদশী সংস্করণ। শুধুমাত্র বাস্তব জীবনে ইসলাম চর্চাকারী অবিবাহিত মুসলিম ছেলেমেয়েদেরকে আল্লাহ্‌ভীরু জীবন সঙ্গী/সঙ্গিনী খুঁজে পেতে সহায়তা করাই এই ওয়েবসাইটের লক্ষ্য এবং উদ্দেশ্য। যাতে করে পরস্পরকে ইসলাম পালনে উদ্বুদ্ধ করার মাধ্যমে তারা আল্লাহ্‌র জান্নাতে যাওয়ার পথকে সুগম করে নিতে পারে।

“পিওর ম্যাট্রিমনি” এমন একটি অনলাইন ম্যাট্রিমৌনিয়াল ওয়েবসাইট ইসলাম পালনকারী মুসলিম হিসেবে যার সদস্য সংখ্যা সর্বোচ্চ। কোরআনের এই আয়াত-“সুচরিত্র নারী সুচরিত্র পুরুষের জন্যে এবং সুচরিত্র পুরুষ সুচরিত্র নারীর জন্যে…” [সূরা নূর; ২৪:২৬]- এই ওয়েবসাইটের অনুপ্রেরণার উৎস।

“পিওর ম্যাট্রিমনি”-এর লক্ষ্য হল অনলাইনে এমন একটি পরিবেশ তৈরি করা যেখানে আমরা সুস্বাগত জানাই ঐ সকল অবিবাহিত মুসলিম নারী ও পুরুষদেরকে যারা প্রকৃতঅর্থেই ইসলামকে তাদের জীবন বিধান হিসেবে গ্রহণ করেছেন ফলে তাদের জীবন যাপনে সাদৃশ্যের পরিমাণ ক্রমবর্ধমান।

 

আমরা কিভাবে এটাকে পবিত্র রাখি?

অন্যান্য ম্যাট্রিমৌনিয়াল ওয়েবসাইট থেকে ভিন্ন আমাদের এই ওয়েবসাইট ইসলামি আকীদাহ্‌ অনুযায়ী পরিচালনার লক্ষ্যে আমাদের প্রবর্তিত বৈশিষ্ট্যগুলোর জন্য আমরা গর্বিত। যেহেতু পুরো ব্যাপারটাই কোরআনের “…সুচরিত্র নারী সুচরিত্র পুরুষের জন্যে এবং সুচরিত্র পুরুষ সুচরিত্র নারীর জন্যে…” [সূরা নূর; ২৪:২৬]-এই আয়াত ভিত্তিক, তাই এটাই স্বাভাবিক যে আপনারা প্রত্যাশা করবেন যেন এর সকল দিক অনুমোদিত এবং স্বীকৃত ইসলামি সংগঠনসমূহের পরামর্শক্রমেই পরিচালিত হয়ে থাকে। আর আমরা নিশ্চিন্তে বলতে পারি যে আপনাদের সেই প্রত্যাশা পূরণ করা হয়েছে।

এই ওয়েবসাইটের বৈশিষ্ট্যগুলো উল্লেখ করার পূর্বে আমরা আপনাদের মনে করিয়ে দিয়ে চাই যে এই ওয়েবসাইটের লক্ষ্য ও উদ্দেশ্য হল আল্লাহ্‌ভীরু মুসলিমদেরকে তাদের নিজেদের সাথে মানানসই জীবন সঙ্গী/সঙ্গিনী খুঁজে পেতে সহায়তা করা। বাণিজ্যিক স্বার্থকে পুঁজি করে গণহারে শুধু নামধারী মুসলিমদের কাছে সেবা পৌঁছে দেয়া আমাদের উদ্দেশ্য নয়। তবে এমন হাজারো ওয়েবসাইট আছে যারা এই কাজটিই করে যাচ্ছে।

দুর্ভাগ্যবশত, অধিকাংশ তথাকথিত “মুসলিম ম্যাচ মেকিং” ওয়েবসাইটগুলোর দৃষ্টিভঙ্গি হল বাণিজ্যিক। অর্থাৎ, আর্থিক লাভটাই তাদের কাছে মুখ্য বিষয়। ফলে ওয়েবসাইটগুলোর সবকিছু ইসলামি মুল্যবোধের আলোকে হচ্ছে কিনা তা তারা পুরোপুরি নিশ্চিত করতে চেষ্টা করে না। সর্বোচ্চ সংখ্যক মুসলিম জনগোষ্ঠীকে তাদের ওয়েবসাইটের আওতায় নিয়ে আসার লক্ষ্যই হল এর প্রধান কারণ। কয়েকটা ইসলামি বিধিনিষেধ মেনে চলার কারণে ব্যবহারকারীরা সাইটে যোগদানের ব্যাপারে নিরুৎসাহিত বোধ করুক-এটা তারা চাইনা কারণ এতে তাদের আর্থিক লাভের অংকটা ছোট হয়ে যায়। পক্ষান্তরে, আমাদের প্রথম এবং প্রধান লক্ষ্যই হল এমন একটি অনলাইন ম্যাট্রিমনিয়াল ওয়েবসাইট যার সবকিছুই হবে ইসলামি শারীয়াহ্‌ মোতাবেক এবং এ জাতীয় অন্যান্য সকল ওয়েবসাইটের জন্য অনুকরণীয় আদর্শ।  এ লক্ষ্যকে সামনে রেখে আমরা শুরু থেকেই “Al Kawthar Institute, UK”-এর সম্মানিত শায়খদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছি।

সর্বসাধারনের বাজারে বাণিজ্যিক হাতিয়ার হওয়ার কোন ইচ্ছাই পিওর ম্যাট্রিমনি’র নেই। বরং, আমরা কেবল ঐ সকল মুসলিমদেরকে এখানে স্বাগত জানাই যারা ইসলামকে মেনে চলে এবং যারা আমাদের ওয়েবসাইটের উদ্যোগসমূহের পেছনে যে প্রজ্ঞা এবং সূক্ষ্মদৃষ্টি রয়েছে তা উপলব্ধি করে এবং সাধুবাদ জানাই। যদি কেউ আমাদের ওয়েবসাইটের উদ্যোগসমুহকে উপলব্ধি করতে বা মন থেকে মেনে নিতে না পারেন, তাহলে আমাদের বলতে কোন দ্বিধা নেই যে, এই ওয়েবসাইটটি আসলে আপনার জন্য নয়।

 

তাহলে কিভাবে আমরা এটাকে পবিত্র রাখি?

অবিবাহিতা মেয়েদের ক্ষেত্রে নিবন্ধনের সময় আমরা তাদেরকে তাদের অভিভাবকের পূর্ণ ও বিস্তারিত ঠিকানা পূরণ করার জন্য জোরালোভাবে উৎসাহিত করি। অন্যান্য ওয়েবসাইটগুলো কেবল আনুষ্ঠানিকতার খাতিরেই মেয়েদেরকে তাদের অভিভাবকদের সম্পর্কে তথ্য দেয়ার কথা বলে। কিন্তু আমাদের ব্যাপারটি আলাদা এবং এ ব্যাপারে আমরা একধাপ এগিয়ে। আমাদের এখানে মেয়ের অভিভাবক চাইলে জানতে পারবেন তাদের মেয়েটি ঠিক কখন, কার সাথে এই ওয়েবসাইটের মাধ্যমে মেসেজ আদান-প্রদান করছে! আমরা জোরালোভাবে নিবন্ধনের শুরু থেকেই মেয়েদের অভিভাবকদের সম্পৃক্ত রাখার বিষয়টি উৎসাহিত করি। এভাবেই কখন কোন মেসেজ আদান-প্রদান হচ্ছে তা মেয়ের অভিভাবক বা মাহ্‌রাম (যাকে বিয়ে করা হারাম) অবগত থাকেন এবং তাদের মেয়ে বা কন্যা বা দায়িত্বাধীন মেয়েটিকে প্রয়োজনীয় সাহায্য, উপদেশ এবং নিরাপত্তা দিতে পারেন। যেহেতু, সবধরনের যোগাযোগ তথা মেসেজ আদান-প্রদানের ব্যাপারে অভিভাবকদের সম্পৃক্ততা থাকে, তাই সদস্যরা পরস্পরের সঙ্গে একান্ত আলাপচারিতায় জড়িয়ে পড়া থেকে থেকে বিরত থাকেন।

আপনার ব্যক্তিগত ছবি কে দেখতে পারবে তা আপনিই ঠিক করবেন। পবিত্র কোরআনে আল্লাহ্‌ রাব্বুল ‘আলামীন মুসলিম নারী ও পুরুষদেরকে তাদের দৃষ্টি অবনত রাখার জন্য এবং যৌনাঙ্গের হেফাজত করার জন্য হুকুম দিয়েছেন। কিন্তু অন্যদিকে প্রিয় নাবী (সা) বিয়ের পূর্বেই ছেলে এবং মেয়ে দেখতে কেমন তা পরস্পরকে দেখে নিতে উৎসাহিত করেছেন। আল কাউসার ইন্সিটিউট-এর সম্মানিত শারীয়াহ্‌ বিশেষজ্ঞদের সাথে ঘনিষ্ঠ পরামর্শের পর আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমাদের পরিশোধিত সদস্যরাও অন্য কোন সদস্যের ব্যক্তিগত প্রোফাইল ইমেজ দেখতে পারবেন না। তবে কোন আগ্রহী প্রকৃত প্রার্থী আপনার ছবি দেখতে চাইলে দেখতে পারবেন যদি আপনি তার অনুরোধ গ্রহণ করেন। এক্ষেত্রে বিশেষ পদ্ধতির মাধ্যমে আপনার গোপনীয়তা এবং শালীনতা বজায় রাখা হবে এবং সম্ভাব্য প্রার্থীরাই কেবল আপনার ছবি দেখতে পারবেন এবং সর্বদায় পুরো ব্যাপারটি আপনার নিয়ন্ত্রণাধীন থাকবে। আমরা এই বিষয়টিকে কোন সীমাব্ধতা হিসেবে দেখি না, বরং একজন জীবনসঙ্গী খুঁজে পাওয়ার ক্ষেত্রে আপনার শালীনতা রক্ষা করার এটা একটা উপায় মাত্র। অধিকিন্তু, আমরা এটাকে একটা বাড়তি নিরাপত্তা বেষ্টনী হিসাবে দেখছি যা সময়-অপচয়ীদের (যারা শুধু সুন্দর সুন্দর ছবি হাতড়ে বেড়ায়) আমাদের সাইটে যোগদান করা থেকে বিরত রাখবে। আমরাই একমাত্র “মুসলিম ম্যাট্রিমৌনিয়াল ওয়েবসাইট” যারা সর্বপ্রথম বিষয়টিকে ডিফল্ট অপশন হিসেবে রেখেছি। আপনার ব্যক্তিত্বকে সবচেয়ে সুন্দরভাবে ফুটিয়ে তোলে এমন একটা পছন্দের অ্যাভাটার (প্রোফাইল ইমেজ) প্রদত্ত তালিকা থেকে বেছে নিতে পারেন যা অন্য সদস্যরা দেখতে পাবে।

সদস্যরা চাইলে যে কোন প্রোফাইল বা মেসেজের বিরুদ্ধে আমাদের কাছে অভিযোগ জানাতে পারবেন। যদি আমাদের কাছে মনে হয় যে সত্যিই কোন অসৌজন্যমূলক বা অনৈসলামিক কোন কিছু ঘটেছে তাহলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব যাতে করে ভবিষ্যতে উক্ত ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। প্রয়োজনীয় ব্যবস্থার মধ্যে সতর্কবানী থেকে শুরু করে মেম্বারশীপ বাতিল হওয়া সবই অন্তর্ভুক্ত। এই ওয়েবসাইট বিয়ের মাধ্যমে জীবন সঙ্গী/সঙ্গিনী খুঁজে পাওয়ার ক্ষেত্রে আপনাদের সাহায্য করার জন্য, এখানে মজা করে সময় কাটানোর জন্য নয়। ইসলামে নিষিদ্ধ এমন কোন কিছুর সংঘটনের প্রতি সামান্যমত উৎসাহমূলক কোন কিছুকে আমরা কোনভাবেই বরদাস্ত করব না। যদি এখনো বুঝে না থাকেন তাহলে আবারো বলছি এটা কোন ডেটিং ওয়েবসাইট নয়; সুতরাং, সাবধান!!! সাইটের এই উদ্দেশ্যর আলোকেই নিযুক্ত এডমিনগণ আপনাদের কথোপকথন যাচাই করে দেখবেন।

বিপরীত লিঙ্গের সদস্যদের মধ্যে অপ্রয়োজনীয় আলাপ বন্ধ রাখার খাতিরেই আমাদের ওয়েবসাইটে আমরা সরাসরি চ্যাট রুমের কোন ব্যবস্থা রাখিনি। তবে আপনার মত অন্য কোন্‌ কোন্‌ সদস্য অনলাইনে আছেন তা বুঝতে পারবেন এবং নিজের নাম উল্লেখ না করে তাদের সম্পর্কে বিস্তারিত জানার জন্য তাদের ইনবক্সে মেসেজ পাঠাতে পারবেন।

রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) বলেনঃ “যখনই একজন গাইরে-মাহ্‌রাম পুরুষ ও একজন নারী নির্জনে সাক্ষাৎ করে, নিশ্চিতভাবে তৃতীয় জন হিসেবে তাদের সাথে শয়তান যোগ দিয়ে থাকে।” [তিরমিজি]।

এই হাদীসের আলোকে এবং শয়তানকে দূরে রাখার জন্য আমরা এটি নিশ্চিত করি যে প্রতিটি মেসেজই তৃতীয় কোন পক্ষ যাচাই করে দেখছেন যেমনঃ সাইট অ্যাডমিনিস্ট্রেটর।

আমরা কিভাবে এতো অনন্য?

১) ইসলামি শিক্ষা প্রতিষ্ঠান

ইসলামি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের পছন্দের তালিকায় আমরাই শীর্ষে। পিওর ম্যাট্রিমনি-ই হল একমাত্র ম্যাট্রিমৌনিয়াল ওয়েবসাইট যা সর্বপ্রথম আল-কাউসার ইন্সিটিউট এর মতো অন্যতম সর্ববৃহৎ আন্তর্জাতিক কোন ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জুটি বেঁধে কাজ করছে।

২) ইসলামি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য উন্নত অনুসন্ধান সুবিধা

আমাদের এই ওয়েবসাইটই একমাত্র ওয়েবসাইট যেখানে উন্নত অনুসন্ধান প্রক্রিয়ার মাধ্যমে জ্ঞান অর্জনকারী শিক্ষার্থীদের খুঁজে পাওয়ার ব্যবস্থা রয়েছে। আমাদের উন্নত অনুসন্ধান প্রক্রিয়া ব্যবহার করে আল-কাউসার ইন্সিটিউট কিংবা আল-মাগরিব ইন্সিটিউট এর শিক্ষার্থীদের খুঁজতে পারেন। আমাদের সহযোগী সংগঠনের শিক্ষার্থীদের ছাত্রত্ব যাচাই করা হয় এবং যাচাইকৃত শিক্ষার্থীদের প্রোফাইলের পাশে সত্যায়নসূচক চিহ্ন যুক্ত থাকে। কাজেই যদি একই শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত এমন কাউক জীবন সঙ্গী/ সঙ্গিনী হিসেবে খোঁজেন তাহলে তা করতে পারেন পিওর ম্যাট্রিমনি-তে।

৩) জীবন সাথি খুঁজে পাওয়ার পাশাপাশি আপনার সম্পদ পবিত্র করুন

যাকাত দিলে সম্পদ পবিত্র হয়। অন্যান্য ওয়েবসাইটের মত আমাদের মুখ্য উদ্দেশ্য অর্থ উপার্জন নয়। বরং ইসলামি আদর্শের ব্যাপারে আপোষহীন থেকে পবিত্র মানুষগুলোকে বিয়ের পবিত্র বন্ধনে আবদ্ধ করা। কাজেই আপনাদের মেম্বারশীপ ফি থেকে আসা লভ্যাংশের ৫০% বেশী টাকা সরাসরি চলে যাই যাকাতের খাতে। হ্যাঁ, পরিমাণটা ৫০% এর কম নয়। সুতরাং, একথা জানার পর আপনি এখন এই ওয়েবসাইটে যোগ দিতে পারেন যে, একজন স্বামী বা স্ত্রী খোঁজার ক্ষেত্রে পেশাগত সেবা পাওয়ার পাশাপাশি যাকাত প্রদানের মাধ্যমে আপনি আপনার সম্পদকে পবিত্র করছেন। একবার চেষ্টা করে দেখলে হারানোর কি আছে?

৪) ব্যক্তিগত ওয়েবসাইট

এই ওয়েবসাইট পুরোপুরিভাবে ব্যক্তিগত একটা ওয়েবসাইট এবং ডিফল্ট হিসেবে শুধুমাত্র নিবন্ধিত সদস্যরাই ওয়েবসাইটের সুরক্ষা পরিকাঠামোর মধ্যে থেকে আপনার সাথে যোগাযোগ করতে পারবেন। আপনার প্রোফাইলের কোন ছবি আমাদের হোমপেইজে দেখানো হয় না এবং শুধুমাত্র নিবন্ধিত সদস্যরাই আপনার ব্যক্তিগত ছবি দেখতে চেয়ে আপনাকে অনুরোধ করতে পারবেন। এই ওয়েবসাইট পরিদর্শক খরিদ্দারদের থেকে নিরাপদ যাদের বিয়ে করার কোন উদ্দেশ্য নেই এবং এদিক-ওদিক চোখ বুলিয়ে বেড়ানোই যাদের কাজ।

৫) প্রোফাইল ইমেজ লুকায়িত

আমদের ওয়েবসাইটই প্রথম ওয়েবসাইট যেখানে ডিফল্ট হিসেবে সকল ব্যক্তিগত প্রোফাইল ইমেজকে লুকায়িত রাখা হয় এবং আপনিই সিদ্ধান্ত নেন কে আপনার ব্যক্তিগত প্রোফাইল ইমেজ দেখতে পারবে। অন্যান্য ওয়েবসাইটের মত না হয়ে আমরা আপনার অনুমতি ছাড়া আমাদের পরিশোধিত সদস্যদেরকেও আপনার ছবি দেখার অনুমতি দেয় না। আপনার পছন্দের মানদণ্ডের সাথে মেলে না এমন কেউ কেন আপনার অনুমতি ছাড়া আপনার ব্যক্তিগত ছবি দেখবে? আপনার শালীনতা রক্ষা করার জন্যই এই ব্যবস্থা যাতে প্রকৃত প্রার্থীরাই কেবল ইসলামি বিধান অনুযায়ী আপনার ছবি দেখতে পারেন।

ইন্টারনেটে বিজ্ঞাপনের জন্য আমার কখনো আপনাদের ছবি ব্যবহার করি না। পিওর ম্যাট্রিমনি তার প্রতিটি সদস্যের ব্যক্তিগত গোপনীয়তাকে সম্মান করে এবং শুধুমাত্র নিবন্ধিত সদস্যদেরকেই আপনার সাথে যোগাযোগ করতে এবং ছবি দেখার জন্য অনুরোধ পাঠাতে পারেন। বিয়ের জন্য পাত্র বা পাত্রী খুঁজছেন এমন কেউ শুধু আপনার সাথে যোগাযোগ করতে এবং আপনার ছবির জন্য অনুরোধ পাঠাতে পারা উচিৎ।

৬) ছবির আড়ালের মানুষটি কেমন তা বুঝতে সাহায্য করি

আমাদের ম্যাচ মেকিং সিস্টেম অন্যান্য ম্যারেজ ওয়েবসাইটগুলোর থেকে বেশ খানিকটা ভিন্নভাবে কাজ করে। “উচ্চতা”, “ওজন” অথবা “চোখের রং” ইত্যাদি বিষয়ে চটুল প্রশ্নের পরিবর্তে পিওর ম্যাট্রিমনি আপনাকে এমন কিছু প্রশ্ন করার সুযোগ দেয় যা আপনাকে প্রোফাইলের আড়ালের মানুষটিকে আরো ভালভাবে বুঝতে সাহায্য করে। বাড়ীর বাইরে মেয়েদের কাজ করার ব্যাপারে আপনার মতামত কি? কিংবা শিক্ষার ব্যাপারে আপনি কি ভাবেন? ইত্যাদি প্রশ্নের মাধ্যমে আমরা বিষয়ের আরো গভীরে গিয়ে থাকি।

৭) উন্নত ফিল্টারিং এর কারণে আপনার প্রোফাইল শুধুমাত্র সাদৃশ্যপূর্ণ প্রার্থীদের কাছেই প্রদর্শিত হয়

কেন লিচেনস্টাইনের কেউ আপনার সাথে যোগাযোগ করতে পারবে (আপনি লিচেনস্টাইনের অধিবাসী হলে ভিন্ন কথা) যেখানে আপনি নিজের দেশের কাউকে খুঁজছেন? কোন বয়সের এবং কোন দেশের অধিবাসীরা আপনার সাথে যোগাযোগ করতে পারবে সেটা আপনি নিজেই নিয়ন্ত্রন করতে পারবেন।

৮) সহায়তা ও পরামর্শ কর্নার

শুধুমাত্র নিবন্ধিত সদস্যদের জন্য পরামর্শ বিভাগের (লিঙ্গ নির্ধারিত) কথা ভুলবেন না। এখানে মেয়েরা নিজের নাম উল্লেখ না করে একে অপরের সাথে যোগাযোগ করতে পারেন এবং পিওর ম্যাট্রিমনি এর এডমিনদের পক্ষ থেকে সাহায্য ও উপদেশের জন্য অনুরোধ পাঠাতে পারেন। বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত এই বিভাগগুলোর মাধ্যমে পিওর ম্যাট্রিমনি আপনার অনুরোধে সাড়া দেবে এবং আপানর প্রয়োজন পূরণ করবে, ইনশাআল্লাহ্‌।

তাহলে আর দেরী কেন? আপনার আত্মার সঙ্গী/সঙ্গিনীকে খুঁজে পেতে এক্ষুনি যোগদিন “পিওর ম্যাট্রিমনি” তে।

Website: http://bd.purematrimony.com

Facebook : http://www.facebook.com/PureMatrimonybd

Youtube: http://www.youtube.com/user/PureMatrimony

Print Friendly, PDF & Email


'আপনিও হোন ইসলামের প্রচারক'
প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে
আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

পাঠকের মন্তব্য

Loading Facebook Comments ...

43 মন্তব্য

  1. […] শুধুমাত্র বাস্তব জীবনে ইসলাম চর্চাকারী অবিবাহিত মুসলিম ছেলেমেয়েদেরকে আল্লাহ্‌ভীরু জীবন সঙ্গী/সঙ্গিনী খুঁজে পেতে সহায়তা করাই “পিওর ম্যাট্রিমনি” ওয়েবসাইটের লক্ষ্য এবং উদ্দেশ্য। বিস্তারিত জানতে ভিজিট করুন  – https://www.quraneralo.com/purematrimony/ […]

  2. […] “পিওর ম্যাট্রিমনি” ওয়েবসাইটের লক্ষ্য ও উদ্দেশ্য হল আল্লাহ্‌ভীরু মুসলিমদেরকে তাদের নিজেদের সাথে মানানসই জীবন সঙ্গী/সঙ্গিনী খুঁজে পেতে সহায়তা করা। – http://bd.purematrimony.com/ […]

  3. Ami pure matrimony te registry korechi. kintu kono message dite hole ba search korte hole subscribe korte bolte kichu amount. koto amount o kake pay korte hobe ektu janale valo hoy

  4. […] শুধুমাত্র বাস্তব জীবনে ইসলাম চর্চাকারী অবিবাহিত মুসলিম ছেলেমেয়েদেরকে আল্লাহ্‌ভীরু জীবন সঙ্গী/সঙ্গিনী খুঁজে পেতে সহায়তা করাই “পিওর ম্যাট্রিমনি” ওয়েবসাইটের লক্ষ্য এবং উদ্দেশ্য। বিস্তারিত জানতে ভিজিট করুন  – https://www.quraneralo.com/purematrimony/ […]

  5. […] শুধুমাত্র বাস্তব জীবনে ইসলাম চর্চাকারী অবিবাহিত মুসলিম ছেলেমেয়েদেরকে আল্লাহ্‌ভীরু জীবন সঙ্গী/সঙ্গিনী খুঁজে পেতে সহায়তা করাই “পিওর ম্যাট্রিমনি” ওয়েবসাইটের লক্ষ্য এবং উদ্দেশ্য। বিস্তারিত জানতে ভিজিট করুন  – https://www.quraneralo.com/purematrimony/ […]

  6. […] শুধুমাত্র বাস্তব জীবনে ইসলাম চর্চাকারী অবিবাহিত মুসলিম ছেলেমেয়েদেরকে আল্লাহ্‌ভীরু জীবন সঙ্গী/সঙ্গিনী খুঁজে পেতে সহায়তা করাই “পিওর ম্যাট্রিমনি” ওয়েবসাইটের লক্ষ্য এবং উদ্দেশ্য। বিস্তারিত জানতে ভিজিট করুন  – https://www.quraneralo.com/purematrimony/ […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here